ম্যাকাবি হাইফার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের পঞ্চম ম্যাচে গোল উৎসব করে শেষ ষোলোতে প্যারিস সেন্ট জার্মেই। মঙ্গলবার পার্ক দে প্রিন্সেসে ৭-২ গোলের দাপুটে জয়ে জোড়া গোল করেছেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। গোলের দেখা পেয়েছেন নেইমারও। এই তারকাত্রয়ী মাত্র ৩৫ মিনিটের মধ্যে স্বাগতিকদের ৩-০ গোলে এগিয়ে দেন। বিরতির ঠিক আগে চমৎকার ফিনিশে মেসি আরেকটি গোল করেন। দ্বিতীয়ার্ধেও কমেনি পিএসজির গোলক্ষুধা। এমবাপ্পে ও কার্লোস সোলারের গোলের মাঝে আত্মঘাতী গোল করেন সিন গোল্ডবার্গ।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই ইসরায়েলি ক্লাবটিকে চেপে ধরে পিএসজি। অষ্টম মিনিটেই এগিয়ে যেতে পারত দলটি। তবে নেইমারের দারুণ পাস বক্সে পেয়েও পোস্টের বাইরে শট নেন ফাবিয়া রুইজ। ১৯তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ফরাসি জায়ান্টরা। বক্সের ভেতর এমবাপ্পেকে লক্ষ্য করে বল বাড়ান মেসি। সেই বল নিয়ন্ত্রণে নিতে না পেরে ফের মেসিকে পাস দেন ফরাসি ফরোয়ার্ড। বল পেয়ে বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন সুপারস্টার।

৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। বক্সে মেসির সঙ্গে বল দেওয়া নেওয়া করে দারুণ এক শটে জাল খুঁজে নেন তরুণ এই ফরাসি তারকা। তিন মিনিট পর ব্যবধান আরো বাড়ান নেইমার। মেসির দেওয়া পাস বক্স থেকে সহজ শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই তারকা। তিন মিনিট পর ফ্রি-কিক থেকে উড়ে আসা বল হেডে লক্ষ্যভেদ করে ব্যবধান কমান ম্যাকাবি খাইফার ডিফেন্ডার আবদৌলায়ে।

৪৪তম মিনিটে আবারও গোল পান মেসি। এমবাপ্পের সঙ্গে বল দেওয়া নেওয়া করে বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। বিরতির পর অবশ্য ব্যবধান আরো কমায় খাইফা। ৫০তম মিনিটে কর্ণার থেকে উড়ে আসা বল নিয়ন্ত্রণে নিতে পারেনি পিএসজি। বল পেয়ে আবদৌলায়েকে লক্ষ্য করে ক্রস বাড়ান পিয়েরট। দারুণ হেডে লক্ষভেদ করতে ভুলেননি এই ডিফেন্ডার।

তবে দিনের অন্য ম্যাচে কপাল পুড়েছে জুভেন্তাসের। রোমাঞ্চকর এক ম্যাচে বেনফিকার কাছে ৪-৩ ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে দলটি। এই ম্যাচের ফলাফলে বেনফিকা চলে এসেছে গ্রুপসেরার লড়াইয়ে। শেষ ম্যাচে মাকাবি হাইফাকে ৫ কিংবা তার চেয়ে বেশি গোলে হারালে পিএসজিকে টপকে এইচ গ্রুপের সেরা দল হয়ে শেষ ষোলয় ওঠার দারুণ সুযোগ তৈরি হবে দলটির সামনে।

রাকিব/এখন সময়